পরিবেশ ডাম্পে একটি বিশ্বব্যাপী ক্রিয়াকলাপের প্রচার করবে

পরিবেশ ডাম্পে একটি বিশ্বব্যাপী ক্রিয়াকলাপের প্রচার করবে

আরান্দা ডি ডুরোর পৌরসভার কবরস্থানের পিছনে ধ্বংসস্তূপ জমে আছে। ইতিমধ্যেই সব ধরনের বর্জ্য সহ অন্তত তিনটি স্তূপ রয়েছে: ইট এবং টাইলসের টুকরো, পুরানো রেফ্রিজারেটর, প্লাস্টিকের পাত্র, এমনকি গদি বা টয়লেটের ঢাকনা থেকে। কয়েকটি আর্মচেয়ার, টায়ার এমনকি চুলের রোলারও রয়েছে। স্পষ্টতই, এমন কিছু লোক আছে যারা এই সুযোগটি গ্রহণ করে যে এটি পুনর্ব্যবহারযোগ্য পয়েন্টে জমা করার পরিবর্তে সেখানে তাদের আবর্জনা ফেলার জন্য এটি তুলনামূলকভাবে লুকানো জায়গা। এবং গাড়িতে মাত্র পাঁচ মিনিটের মধ্যে উভয় জায়গা আলাদা। 

প্রতিবেশীরা এই ধরনের ঘটনার দ্বারা প্রদর্শিত অসংলগ্নতার নিন্দা করে। “যখন তারা এটি পরিষ্কার করে, এটি সবেমাত্র এক বা দুই সপ্তাহ স্থায়ী হয়,” একজন ব্যক্তি বিলাপ করেন যিনি সাধারণত এলাকায় ঘুরে বেড়ান। “কোন উপায় নেই, তাদের ক্যামেরা লাগানো উচিত,” আরেকজন যোগ করে। শুধু নদীতীরবর্তী রাজধানীর অস্বাস্থ্যকরতার কেন্দ্রবিন্দু নয়। একা সান্তা ক্যাটালিনায়, আশেপাশের সমিতি লাস ইরাস, ক্যান্টাবুরোস বা ক্যামিনো পিজারোর শেষে কমপক্ষে ছয়টি ডাম্প স্থাপন করেছে। এই পরিস্থিতি রোধ করার জন্য, আরানডিনো সিটি কাউন্সিলের পরিবেশ বিভাগ অগ্রগতি করেছে যে তারা “আবর্জনা ফেলার একটি অবিচ্ছেদ্য পদক্ষেপ” প্রচার করবে কারণ এটি এমন একটি বিষয় যা “অত্যন্ত উদ্বেগজনক”। 

এই ব্যাপক ক্রিয়াকলাপের মধ্যে, প্রযুক্তিবিদরা ব্যাখ্যা করেন যে আরও নিষেধাজ্ঞার প্রয়োজন, সেইসাথে কোম্পানি এবং নাগরিক উভয়ের লক্ষ্যে প্রশিক্ষণের প্রয়োজন যাতে তারা লা আগুইলেরার হাইওয়েতে বর্জ্য শোধনাগারে গৌণ কাজের অবশিষ্টাংশ নিয়ে যাওয়ার বাধ্যবাধকতা মেনে চলে। , এবং শহরের বিভিন্ন স্থানে ধ্বংসস্তূপের স্তূপ থাকার কারণে যে টান প্রভাব পড়ে তা এড়িয়ে চলুন। প্রকৃতপক্ষে, কিছু ক্ষেত্রে, আবর্জনা ফ্ল্যাটের ব্লক থেকে কয়েক মিটার দূরে অবস্থিত, যেমনটি ইরাস ডি সান্তা ক্যাটালিনার ক্ষেত্রে। 

এই মুহুর্তে, পরিবেশ অধিদপ্তর থেকে, যা নগর এলাকার বাইরের অঞ্চলগুলির জন্য জান্তা দে কাস্টিলা ই লিওনের সহযোগিতার জন্য অনুরোধ করেছে, তারা জোর দেয় যে সাম্প্রতিক মাসগুলিতে তিনটি ডাম্প নির্মূল করা হয়েছে এবং অনুমোদনের প্রক্রিয়াগুলি চালানো হচ্ছে, “যা গুরুত্বপূর্ণ”, যেমন প্রযুক্তিবিদরা জোর দেন। উল্লিখিত তিনটি ক্ষেত্রে, ডিসচার্জের লেখক যিনি এটি অপসারণের জন্য এগিয়ে গেছেন, এই খরচটি পৌরসভার কোষাগারে পড়া থেকে রোধ করেছেন। 

যেহেতু তারা সিভিল গার্ড থেকে ব্যাখ্যা করে, ডাম্পগুলির সাথে ক্যাসুস্ট্রি খুব প্রশস্ত। প্রথমে যে কাজটি করা হয় তা হল এটি পৌর বা ব্যক্তিগত জমিতে আছে কিনা এবং নিষ্কাশনের ধরন বিশ্লেষণ করা। একবার যাচাই হয়ে গেলে, আমরা তদন্ত করতে এগিয়ে যাই কে ধ্বংসস্তূপ ফেলেছে, কারণ সেই প্রাকৃতিক বা আইনি ব্যক্তি এটি অপসারণের দায়িত্বে থাকবেন৷ তার অনুপস্থিতিতে, জমির মালিকের অবস্থান হবে: হয় একজন ব্যক্তি বা টাউন হল। কবরস্থানের ডাম্পের ক্ষেত্রে, প্লটের একটি অংশ ব্যক্তিগত এবং অন্যটি পৌরসভার, যা কনসিস্টোরির কাজকে সীমিত করে। এ ছাড়া, পুলিশকে রিপোর্ট করতে অপরাধীকে অবশ্যই ধরতে হবে। 

গ্রাফিতি পরিষ্কার করা। অধিদপ্তরে গ্রাফিতি এবং কুকুরের বিষ্ঠা নিয়েও উদ্বেগ রয়েছে যা রাস্তায় বিন্দু বিন্দু। যেহেতু মেয়র একটি গ্রাফিতি পরিস্কার পরিষেবা আছে তা মনে রাখার জন্য একটি ঘোষণা জারি করেছেন, অনুরোধগুলি আকাশচুম্বী হয়েছে৷ 

তারা সর্বজনীন স্থান দিয়ে শুরু করবে এবং অনুরোধের আগমনের ক্রমানুসারে চলতে থাকবে, যদিও তারা সচেতন যে তারা সবকিছু কভার করতে পারে না। “এটি পরিষ্কার করা হয় এবং দুই দিন পর গ্রাফিতি ফিরে আসে,” তারা এটি নিয়ে বিলাপ করে। 

এদিকে সকাল ১০টায় পিপিকানের ব্যাগ ফুরিয়ে যায়। এবং, যেন তা যথেষ্ট নয়, আজকাল রাস্তায় প্রস্রাব করার জন্য যুবকদের বিরুদ্ধে সাতটি অনুমোদনের ফাইল রয়েছে। 

News