একটি আর্থিক প্রশিক্ষক কি এবং যারা সত্যিই একটি প্রয়োজন?

একটি আর্থিক প্রশিক্ষক কি এবং যারা সত্যিই একটি প্রয়োজন?

কিভাবে একটি বাড়ি কিনতে বা ঋণ পরিশোধ করতে সাহায্য করতে চান? বাজেট সম্পর্কে অজ্ঞ? কয়েক বছরের মধ্যে অবসর নেওয়ার বা আপনার নিজের ব্যবসা শুরু করার সিদ্ধান্তের বিষয়ে কেবল দ্বিতীয় মতামত চান?

আপনি একটি আর্থিক কোচের সাথে পরামর্শ করা সহায়ক বলে মনে করতে পারেন। এমনকি আপনার নিয়োগকর্তার মাধ্যমে আপনার কাছে বিনামূল্যে অ্যাক্সেস থাকতে পারে।
আপনার কোম্পানি আর্থিক কোচিং অফার করতে পারে – বা শীঘ্রই – বিশেষ করে যদি আপনি একটি বড় প্রতিষ্ঠানের জন্য কাজ করেন তবে একটি ন্যায্য সুযোগ রয়েছে। এর কারণ হল অনেক নিয়োগকর্তা কর্মীদের আকৃষ্ট করতে এবং ধরে রাখার জন্য তাদের সুবিধাগুলি বৃদ্ধি করার চেষ্টা করছেন।
বর্তমানে, 43% নিয়োগকর্তা বলেছেন যে তারা “ব্যক্তিগত আর্থিক পরামর্শ, কোচিং বা পরিকল্পনা” অফার করে এবং অন্য 35% বলে যে তারা এটি করার কথা ভাবছে।

একটি আর্থিক কোচ কি করে?

আর্থিক প্রশিক্ষক অনেক ধরনের অর্থ সংক্রান্ত বিষয়ে নির্দেশনা দিতে পারে এবং আপনাকে আপনার অর্থের অভ্যাস উন্নত করতে সাহায্য করতে পারে।

একজন প্রশিক্ষক আপনাকে আপনার আর্থিক পরিস্থিতি, অর্থের আচরণ এবং ব্যক্তিত্ব সম্পর্কে বোঝার মাধ্যমে আপনার আর্থিক লক্ষ্যগুলি পূরণ করতে সহায়তা করে। তারপরে তারা সহায়ক শিক্ষা এবং সংস্থান সরবরাহ করতে পারে এবং আপনাকে আত্মবিশ্বাসের সাথে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা দিতে পারে।

কিভাবে এটা কাজ করে

কোচদের লক্ষ্য থাকে সময়ের সাথে সাথে একজন ক্লায়েন্টের সাথে যোগাযোগ বজায় রাখা। কিন্তু আপনি সম্পর্কের মাত্রা নির্ধারণ করুন — আপনি সাপ্তাহিক, মাসিক বা কিছু সেশনের পরে কোচের সাথে চেক ইন করতে চান কিনা, ওয়ার্ড বলেছেন।
আপনি কীভাবে কোচের সাথে যোগাযোগ করতে চান তাও সিদ্ধান্ত নিন — ফোন, ইমেল, ভিডিও কল বা ডিজিটাল অ্যাপ বা অনলাইন প্ল্যাটফর্মে কোচিং কোম্পানি সরবরাহ করতে পারে।

News